• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৮ অক্টোবর, ২০২১

যেকোনো মূল্যে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে: ইনু

অনলাইন ডেস্ক

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপরে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু (এমপি)।

তিনি বলেন, কোনো হিন্দু পূজামণ্ডপে কোরআন শরীফ রেখে নিজেদের ধর্মের অধর্ম করবে না। পূজামণ্ডপে কোরআন শরীফ রাখা হিন্দুদের ওপর হামলার অছিলা তৈরির একটি সাজানো ও সুপরিকল্পিত ঘটনা।

আজ সকাল ১১টায় রাজধানীর গুলিস্তানে জাসদ কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে এসব কথা বলেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, হিন্দুদের ওপর হামলার অছিলা তৈরির জন্য যারা মণ্ডপে কোরআন শরীফ রেখেছিল তারাই কোরআন শরীফের অবমাননা করেছে। কোরআন শরীফকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার, কোরআন শরীফকে হিন্দুদের ওপর হামলার অছিলা হিসেবে ব্যবহার করাই কোরআন শরীফের সবচেয়ে বড় অবমাননা।

এসময় তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সামান্যতম শৈথিল্য না দেখিয়ে কঠোর হস্তে হিন্দুদের ওপর হামলাকারীদের দমন করতে হবে। যেকোনো মূল্যে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে সমাবেশে দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার (এমপি), স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসীন, রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি অ্যাডভোকেট মহিবুর রহমান মিহির, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) সভাপতি আহসান হাবীব শামীম প্রমুখ বক্তব্য দেন।

মানববন্ধন ও সমাবেশ শেষে জাসদের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও এর আশপাশের এলাকার সড়কসমূহ প্রদক্ষিণ করেন।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর