• ঢাকা
  • রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৮ অক্টোবর, ২০২১

ঘাতকরা রাসেলকে প্রাণে বাঁচতে দেয়নি : এ্যাড. তালুকদার মো. ইউনুস

অনলাইন ডেস্ক

সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু এই বাংলাকে মুক্ত করতে আন্দোলন-সংগ্রাম ঘাত প্রতিঘাতের শিকার হয়ে ওই শাষক গোষ্টির কাছে মাথানত করেনি। ৭১’এর পরাজিত শত্রুরা সেদিন যারা এদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই ৭৫’এর কালো রাতে জোট হয়ে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকলকে নির্মমভাবে হত্যা করেছিল। সেময়ও শেখ রাসেল মনে করেছিল শিশু বলে হয়ত তাকে ওরা মারবে না। কিন্তু ঘাতকরা শেখ রাসেলকেও বাঁচতে দেয়নি।

ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধুর পরিবারকে বাচিয়ে রাখলে ওদের হয়ত একদিন বিচার হবে সেই কারনে রাসেলকে হত্যা করে। বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা দেশের মাঠিতে ফিরে এসে আওয়ামী লীগকে শক্তিশালি করার পাশাপাশি বাংলাদেশকে বিশ্বের কাছে একটি উন্নত রাষ্ট হিসাবে পরিচয় করেছে। তাই আপনারা শেখ রাসেলের স্মৃতি বাচিয়ে রাখতে হলে মানুষের ভালবাসা অর্জন করা সহ সকলের কাছে আওয়ামী লেিগর ভাবমূর্তি উজ্জল করার জন্য কাজ করার আহবান জানান।

সোমবার (১৮অক্টোবর) বেলা সাড়ে ১২টায় নগরীর শহীদ সোহেল চত্বরে আয়োজিত শেখ রাসেলের ৫৮তম জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় তিনি বিশেষ অতিথির বক্তব্যতে একথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোরপরিষদ বরিশাল জেলা কমিটির আয়োজনে ও এ্যাড, সজল মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মোস্তাক আহমেদ রিপন,যুগ্ম সম্পাদক কামরুল হাসান নাসিম,মোঃ মাহিবুর রহমান মিরন,সুব্রতমজুমদার,আবুল বাসার বাদশা প্রমুখ। এর পূর্বে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা থেকে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সদস্যরা বিভিন্ন ব্যানার মিছিল নিয়ে বরিশালে আসেন।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর