• ঢাকা
  • শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২১

বিএনপিকে নেতৃত্বশূন্য করতে ষড়যন্ত্র করছে সরকার: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপিকে নেতৃত্বশূন্য করতেই ষড়যন্ত্রের মাধ্যমে অসুস্থ খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে সরকার অনুমতি দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়ির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৭ নভেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, খালেদা জিয়াকে বিদেশ যেতে হলে আবার কারাগারে যেতে হবে আইনমন্ত্রী আনিসুল হকের এমন বক্তব্যের ভিত্তি নেই। সংসদে দেওয়া বক্তব্যে প্রমাণ হয়েছে খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করেই মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। ক্ষমতাসীনদের আতঙ্কিত না হয়ে গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানান রিজভী।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল সংসদে এমন মন্তব্য করেন তিনি।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার পরিবার যখন আবেদন করেছেন, তখন সেটি নিষ্পত্তি হয়ে গেছে। ৪০১ ধারা মোতাবেক, এটি (বিদেশে চিকিৎসার সুযোগ) আর নতুন করে গ্রহণ করার সুযোগ নেই। আইন সবার জন্য সমান। কিন্তু প্রধানমন্ত্রীর মানবিকতার কারণে উনি (বেগম খালেদা জিয়া) বাড়তি কিছু সুবিধা পাচ্ছেন। খালেদা জিয়ার আমলে আওয়ামী লীগের কোনো কোনো নেতাকে সঠিক হাসপাতালে পর্যন্ত যেতে দেওয়া হয়নি।

খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে আবারও আবেদন করেছে তার পরিবার। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর এ চিঠি দিয়েছেন বলে জানা গেছে।

আরও পড়ুন