• ঢাকা
  • রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ৩ ডিসেম্বর, ২০২১

নোয়াখালীতে মুরগি খেতে এসে আটক বাঘ

অনলাইন ডেস্ক

জঙ্গল থেকে নোয়াখালীর বেগমগঞ্জের লোকালয়ে আসা একটি মেছো বাঘকে স্থানীয় জনতা আটক করেছে। ওই বাঘটিকে কুতুবপুর ইউনিয়নের কিত্তনীয়ার হাট মুসলিম বাজার এলাকা থেকে আটক করা হয়। পরে হাতিয়ার নিঝুমদ্বীপের বনে ছেড়ে দেওয়া হয় বাঘটিকে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা বন কর্মকর্তা এএসএম সামছুদ্দিন আহমেদ। এসময় তিনি বলেন, গত বুধবার কুতুবপুরের স্থানীয় রহিমের মুরগি খামারে মুরগী খেতে আসলে বাঘটিকে আটক করে স্থানীয়রা। পরে বৃস্পতিবার বাঘটিকে উদ্ধার করে মাইজদী নোয়াখালী বনবিভাগে হস্তান্তর করা হয়।

কুতুবপুর ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাফর উল্যাহ স্বপন জানান, বাঘটি মুরগি খেতে এলে খাঁচায় ভরে কৌশলে বাঘটিকে আটক করা হয়। পরে বনবিভাগের কর্মকর্তারা বাঘটিকে উদ্ধার করে নিয়ে যান। বাঘটি ধরা পড়ার পর দেখার জন্য অনেকে ভিড় করেন।

বন কর্মকর্তা মো. ফরিদ মিয়া জানান, আটক বাঘটি মূলত মেছো বাঘ। এটি মাঝারি সাইজের একটি বাঘ ছিল। সাধারণত এই প্রজাতির বাঘ লম্বায় সাড়ে চার ফুট আর উচ্চতায় দুই ফুট হয়। এই জাতের বাঘ মানুষের ক্ষতি করে না। এরা বিভিন্ন ছোট প্রাণি খেয়ে বেঁচে থাকে। উদ্ধার করা বাঘটি এরই মধ্যে হাতিয়ার নিঝুমদ্বীপে বনে অবমুক্ত করা হয়েছে।

আরও পড়ুন