বরিশালের হয়ে খেলবেন মুজিব-হাসারাঙ্গা

অনলাইন ডেস্ক প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০২১

শুরুর আগেই পিছিয়ে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এদিকে, এখনো চূড়ান্ত হয়নি দলও। তবে এরই মধ্যে দল গোছাতে ব্যস্ত ফ্রাঞ্চাইজিগুলো।

বরাবরের মতো কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিশ্বসেরা তিন টি-টোয়েন্টি স্পেশালিস্টকে নিয়ে চমকে দিয়েছে। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির পাশাপাশি তারা ইংলিশ অলরাউন্ডার মঈন আলি এবং ক্যারিবীয় কিংবদন্তি স্পিনার সুনীল নারাইনকেও দলে ভিড়িয়েছে।

এবার শোনা যাচ্ছে বরিশালও তাক লাগাতে যাচ্ছে। বরিশাল ফরচুন নামে আসন্ন বিপিএলে অংশ নিতে যাওয়া দলটি নিজেদের ফেসবুক পেজে জানিয়েছে, তাদের হয়ে এবার মাঠ মাতাবেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

এছাড়া আইকন সাকিবের সঙ্গে থাকছেন ক্যারিবীয় ব্যাটিং দানব আন্দ্রে রাসেল। এছাড়া আরও আছেন আফগান রহস্য স্পিনার মুজিব উর রহমান এবং লঙ্কান বিস্ময় ওয়ানিন্দু হাসারাঙ্গাও। পাশাপাশি ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংসের নামও শোনা যাচ্ছে।
প্লেয়ার অকশনের বাইরে তিন বিদেশি ক্রিকেটার দলে নেওয়ার সুযোগ পাবে প্রতিটি দল।

এদিকে, জানুয়ারির ২০ তারিখ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর কথা থাকলেও টুর্নামেন্ট আয়োজনের দিনক্ষণ পেছাতে পারে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শনিবার (১৮ ডিসেম্বর) নিউজিল্যান্ড সফর নিয়ে জরুরি বৈঠকের পর এ কথা বলেন বোর্ড প্রেসিডেন্ট।

এবারের বিপিএলে অংশ নেওয়ার কথা মোট ছয়টি দলের। ৮টি দল নিয়ে আগামী বিপিএল হওয়ার কথা থাকলেও বিসিবি’র পূর্বপরিকল্পনা অনুযায়ী ৬টি ফ্র্যাঞ্চাইজিকে বেছে নেওয়া হয়েছে। গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী এবং সাবেক চ্যাম্পিয়ন রংপুর থাকছে না আসন্ন বিপিএলে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনাকে নিয়ে আগামী বছরের বিপিএল প্রতিদ্বন্দ্বিতা হবে।

পুরনো দলগুলোর মধ্যে এবার বিপিএলে থাকছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এদিকে তিন অতি পরিচিত এবং প্রতিষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি বেক্সিমকো, বসুন্ধরা এবং জেমকন গ্রুপ এবার নেই বিপিএলে। তারা এবার ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহই প্রকাশ করেনি।

এবার ৩ ভেন্যুতে খেলা হওয়ার কথা থাকলেও ভেন্যু কমে হতে পারে দুটি, কমে যেতে পারে দলও। পুরো বিষয়টি আছে আলোচনার পর্যায়ে। পাপন জানিয়েছেন, সবকিছু চূড়ান্ত হবে আগামী ২১ ডিসেম্বর।

আরও সংবাদ