• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৯ ডিসেম্বর, ২০২১

ওবায়দুল কাদের বাসায় ফিরবেন কবে জানা যাবে আজ

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পুরোপুরি সুস্থ। পরীক্ষা নিরীক্ষা ও বিশ্রামের প্রয়োজনে তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। তবে আজই (রোববার) সিদ্ধান্ত আসতে পারে তিনি কবে বাসায় ফিরবেন।

রোববার (১৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান ও মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের সার্বিক পরিস্থিতি নিয়ে আজ দুপুর ১২টায় আবারও মেডিকেল বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে তার বাসায় ফেরার বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

আতিকুর রহমান বলেন, ওবায়দুল কাদের পুরোপুরি সুস্থ। পরীক্ষা-নিরীক্ষা একটি চলমান প্রক্রিয়া। উনার সিটি স্ক্যান করা হয়েছে। রিপোর্ট ভালো আসছে।

মেডিকেল বোর্ডের এই চিকিৎসক আরও বলেন, তিনি রুটিন মাফিক খাওয়া-দাওয়া করছেন। হাসপাতালের কেবিনের মধ্যে একটু চলাফেরা করছেন। বুকে ব্যথা, কিডনি সমস্যা, ডায়াবেটিস অনেকটাই নরমাল। তিনি ঠান্ডাজনিত কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেটা ভালো।

ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে নেতৃত্বে দিচ্ছেন বিএসএমএমইউ উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে রয়েছেন- প্রো-ভিসি একেএম মোশাররফ হোসেন, আবু নাছের রিজভী, অধ্যাপক ফজলুর রহমান, অধ্যাপক আতিকুর রহমান, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আরাফাত ও জাহিদ হোসেন।

গত ১৪ ডিসেম্বর সকাল ১০টার দিকে বুকে ব্যথা নিয়ে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। তিনি হৃদরোগ বিভাগের অধ্যাপক ফজলুর রহমানের অধীনে ৩১২ নম্বর কেবিনে আছেন। ওই সময় বিএসএমএমইউয়ের হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. মোস্তফা জামান বলেছিলেন, ওবায়দুল কাদের আগে থেকেই হৃদরোগজনিত সমস্যায় ভুগছেন। বর্তমানে ফুসফুসে পানি জমে শ্বাসকষ্ট ও কাশি হচ্ছে।

আরও পড়ুন

  • এক্সক্লুসিভ এর আরও খবর