• ঢাকা
  • সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২১ ডিসেম্বর, ২০২১

নির্বাচন কমিশন গঠন রাষ্ট্রপতির সিদ্ধান্তেই : আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

সোমবার (২০ ডিসেম্বর) নির্বাচন কমিশন গঠন নিয়ে জাতীয় সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টির সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সংলাপ দিয়ে শুরু হয়েছে এ কর্মসূচি।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধিদল বিকেল ৪টায় বঙ্গভবনে প্রবেশ করে। ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে তাদের আলোচনা হয়।

সূচি অনুযায়ী- আগামী ২২ ডিসেম্বর বিকেল ৪টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ২৬ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, সন্ধ্যা ৬টায় বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

পরে ২৭ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন, একই দিন সন্ধ্যা ৬টায় খেলাফত মজলিশ, ২৮ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এবং একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোট রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে অংশ নেবে।

প্রসঙ্গত, কেএম নুরুল হুদার নেতৃত্বে বর্তমান ইসির মেয়াদ ১৪ ফেব্রুয়ারি শেষ হবে। সংবিধান অনুযায়ী এ সময়ের মধ্যেই রাষ্ট্রপতি নতুন কমিশন গঠন করবেন। ওই কমিশনের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর