শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২ ১৭ অগ্রহায়ণ ১৪২৯

Tesla Pi Phone : কি কি ফিচার থাকছে, এতো আলোচনা কেন?
নিউজ ডেস্ক:
প্রকাশ: রবিবার, ১৬ অক্টোবর ২০২২, ০৭:৫৩ বিকাল | অনলাইন সংস্করণ
Tesla Pi Phone : কি কি ফিচার থাকছে, এতো আলোচনা কেন?

টেসলা পিআই ফোন

স্যামসাং, অ্যাপলকে চিন্তায় ফেলে দিয়েছেন ইলন মাস্ক। স্মার্টফোন দুনিয়ায় আসছে এই মার্কিন ধনকুবেরের প্রতিষ্ঠান টেসলা। চলতি বছর ডিসেম্বরেই বিক্রি শুরু হবে নতুন স্মার্টফোন ‘টেসলা পিআই ফোন’।

গাড়ি এবং মহাকাশ শিল্পে একটি সাফল্যের পর টেসলা অদূর ভবিষ্যতে স্মার্টফোন শিল্পেও সফল হবে বলে ধারণা করা হচ্ছে।

যদিও প্রতিষ্ঠানটি এখনো এ বিষয়ে কোনো ঘোষণা দেয়নি। তবে টেসলা পাই ফোন নিয়ে বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। নিচে ফোনের কিছু বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন তুলে ধরা হলো।

টেসলা পাই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

ডিসপ্লে: টেসলা পিআই ফোনে ৬.৭ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেতে ৪৫৮ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ১২০ এইচজেড রিফ্রেশ রেট থাকতে পারে। সর্বোচ্চ ১৬০০ নিটস ব্রাইটনেস পাওয়া যাবে।

 


ক্যামেরা: ফোনের পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকবে ৪০ মেগাপিক্সেল সেন্সর। ক্যামেরার বৈশিষ্ট্যগুলোর মধ্যে ডুয়াল-পিক্সেল পিডিএএফ, ডুয়াল-এলইডি ডুয়াল-টোন ফ্ল্যাশ, এইচডিআর (ফটো/প্যানোরামা), প্রোরেস, সিনেমাটিক মোড এবং স্টেরিও সাউন্ড রেক অন্তর্ভুক্ত থাকতে পারে। 

কর্মক্ষমতা: টেসলা পাই ফোনের জন্য নিজস্ব চিপসেট ডিজাইন করা হয়েছে। এটিকে টেসলা প্রসেসর নাম দিয়েছে বলে জানা গেছে। জিপিইউ এর জন্য টেসলা তার নিজস্ব টেসলা জিপিইউ ব্যবহার করেছে। পিআই ফোনে ব্যবহৃত স্টোরেজের ধরন হল এনভিএমই।

 

ব্যাটারি: টেসলা পিআই ফোনেরে থাকতে পারে ৫ হাজার এমএএইচ ব্যাটারি। প্রিমিয়াম সেগমেন্টে এই ফোন উন্মুক্ত করবে টেসলা।

ডিজাইন: টেসলা পিআই ফোনের উচ্চতা, প্রস্থ এবং পুরুত্ব যথাক্রমে ১৫৬.৮ x ৭২.১ x ৭.৬ হতে পারে। এই ফোনের ওজন প্রায় ২৪০ গ্রাম।

দাম: এই ফোনে থাকতে পারে ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। ৭০ থেকে ৮০ হাজার টাকার মধ্যেই বাজারে আসতে পারে টেসলা পিআই ফোন।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ